ব্রাজিল-আর্জেন্টিনা ভক্তদের মারামারি, আহত ৭! বিদেশী মিডিয়াতেও প্রচার

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ১৯, ২০২২ সময়ঃ ৬:২৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:২৯ অপরাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

বাংলাদেশের মানুষদের নিয়ে বিশ্ববাসী প্রায়ই হাসি-তামাশা করে। এর কারণ বাংলাদেশের মানুষদের চরিত্রগত বৈশিষ্ট। নিজ দেশের খবর নাই, অন্য দেশের জন্য ঘুম নাই।

এবার ব্রাজিল-আর্জেন্টিনা ভক্তদের মারামারির ঘটনা ফলাও করে প্রচার পেল বিদেশী মিডিয়াতে।

নিজ দেশের ফুটবলের খবর নেই, অথচ হাজার হাজার মাইল দূরে থাকা আর্জেন্টিনার মেসির জন্য দোয়া মাহফিল, মিলাদ, মোনাজাত করা হয়েছে বিশ্বকাপের আগে। এ সব ঘটনায় নিজেদের জাতীয়তা বোধ নিয়ে মাঝে মাঝে শংকা জাঁগে মনে।

অথচ বাংলাদেশের অর্থনীতি নিয়ে প্রতিদিনই বিদেশী পত্রিকা গুলোতে সংবাদ আসছে। অর্থনীতি ভাল না, কিন্তু তাতে কি? মেসির জন্য ৫ গরু জবাই করার ঘোষণাও বাংলাদেশের মিডিয়াকে সংবাদ হয়েছে।

কাতার বিশ্বকাপে খেলতে গিয়ে মেসিরা যতোটা প্রচার পেয়েছে তার চেয়ে বেশি প্রচার পেয়েছে এদেশের মেসি ভক্তদের পাগলামির ঘটনা ‍গুলো।

বিশ্বকাপ চলাকালে কক্সবাজারে ব্রাজিল-আর্জেন্টিনা ভক্তদের মারামারির ঘটনা প্রচার পেয়েছে। এবার ফাইনালের পর কুষ্টিয়াতে ঘটে গেলে মারামারির মতো ন্যাক্কার জনক ঘটনা।

আর্জেন্টিনা এবং ব্রাজিল সমর্থকদের মারামারিতে আহত হলেন অন্তত ৭ জন। তাঁদের মধ্যে ২ জনের শারীরিক পরিস্থিতি আশঙ্কাজনক। ঘটনাস্থল বাংলাদেশের কুষ্টিয়া।

খবরে প্রকাশ, কুষ্টিয়ার গড়াই নদের ধারে হরিপুর বাজারে বড় পর্দায় ফিফা বিশ্বকাপ ফাইনাল খেলা দেখার আয়োজন করেছিলেন স্থানীয়েরা। প্রথমার্ধে আর্জেন্টিনা ফ্রান্সকে ২ গোল দিয়ে এগিয়ে যাওয়ার পর মেসির ভক্তরা হুল্লোড় শুরু করেন। কিন্তু দ্বিতীয়ার্ধে খেলার মোড় ঘুরতেই শুরু হয় চাপা উত্তেজনা। শেষে সেটাই গড়ায় হাতাহাতিতে।

রবিবার ফ্রান্স এবং আর্জেন্টিনার খেলায় ব্রাজিল ফুটবল দলের সমর্থকরাও খেলা দেখছিলেন। তাঁরা ছিলেন ফ্রান্সের সমর্থনে। আর্জেন্টিনা প্রথমার্ধে ২টি গোল দেওয়ার পর ব্রাজিল সমর্থকেরা মনমরা হয়ে বাড়ি চলে যান। কিন্তু ফ্রান্স ঘুরে দাঁড়াতেই আবার বাড়ি থেকে ওই স্থানে ফিরে আসেন তাঁরা। সেখানে এসে পাল্টা উল্লাসে মাতেন। এতে উভয় পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। খেলা শেষে টাইব্রেকারে আর্জেন্টিনা জয় পেতেই মেসি ভক্তরা নাচানাচি শুরু করেন। ঠিক তখনই নাকি এক জন হুমড়ি খেয়ে এক ব্রাজিল সমর্থকের উপরে পড়ে যান। তা নিয়ে প্রথমার্ধে কথা কাটাকাটি, শেষে হাতাহাতি এবং লাথালাথিতে আহত হন ৭ জন। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় কুষ্টিয়া মডেল থানার পুলিশ।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G